আপনার মোবাইল ফোনের ইউনিক IMEI নাম্বার কিভাবে পাবেন ?

[et_pb_section fb_built=”1″ _builder_version=”4.9.7″ _module_preset=”default”][et_pb_row _builder_version=”4.9.7″ _module_preset=”default”][et_pb_column _builder_version=”4.9.7″ _module_preset=”default” type=”4_4″][et_pb_text _builder_version=”4.9.7″ _module_preset=”default” hover_enabled=”0″ sticky_enabled=”0″]

IMEI এর পূর্ণরূপ হলোঃ International Mobile Equipment Identity, যা আপনার মোবাইলের ১৫ ডিজিটের একটি ইউনিক নাম্বার হিসেবে পরিচিত। মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো অনাকাঙ্খিত ভাবে হারিয়ে যাওয়া বা চুরি হওয়া বা ডাকাতি হওয়া মোবাইল ফোন ট্র্যাকিং করার জন্য মোবাইল ফোনের বক্সে প্রিন্টকৃত স্টিকারের মাধ্যমে এই আইএমইআই (IMEI) নাম্বার দিয়ে থাকে।

আপনার ক্রয়কৃত মোবাইল ফোনের বক্সের স্টিকারটি চেক করলেই ১৫ ডিজিটের এই ইউনিক আইএমইআই (IMEI) নাম্বারটি পেয়ে যাবেন। এছাড়াও মোবাইল ফোনের ডায়াল অপশনে যেয়ে *#06# ডায়াল করার মাধ্যমেও ফোনের ১৫ ডিজিটের এই ইউনিক আইএমইআই নাম্বারটি জানতে পারবেন। এক সীমের মোবাইল ফোন হলে একটি আইএমইআই (IMEI) পাওয়া যাবে, আর যদি দুই সীমের মোবাইল ফোন হয় তাহলে দুইটি আইএমইআই (IMEI) পাওয়া যাবে।

[/et_pb_text][/et_pb_column][/et_pb_row][/et_pb_section]

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *